ইতিহাস গড়লেন ক্লোয়ি ঝাও

নিউজ ডেস্কঃ

গোল্ডেন গ্লোব ২০২১-এর এই আসরে সেরা ছবি (ড্রামা) বিভাগে পুরস্কার জয় করে সার্চলাইট পিকচার্স’য়ের ‘নোম্যাডল্যান্ড’।

ছবির নির্মাতা চাইনিজ বংশভূত ক্লোয়ি ঝাও সেরা পরিচালক হিসেবে নির্বাচিত হয়ে এই বিভাগে নারী নির্মাতা হিসেবে দ্বিতীয় এবং এশীয় বংশভূত হিসেবে প্রথম নির্বাচিত হয়ে গ্লোডেন গ্লোবের জগতে ইতিহাস গড়লেন।

কমেডি বিভাগে সেরা ছবির পুরস্কার জয় করে ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফ্লিম’। আর এই ছবির জন্য ‘বেস্ট অ্যাক্টর ইন এ মোশন পিকচার্স- কমেডি অর মিউজিক্যাল’ বিভাগে সেরা হিসেবে নির্বাচিত হন ইংলিশ কৌতুকাভিনেতা, নির্মাতা ও প্রযোজক সাশা ব্যারন কোহেন।

‘দি ইউনাইটেড স্টেটস ভার্সেস বিলি হলিডে’ ছবিতে অভিনয় পারদর্শীতার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জয় করেন অ্যান্ড্রা ডে। প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোজম্যান ‘মা রেইনি’স ব্ল্যাক বটম’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন।

এছাড়া সেরা মৌলিক সংগীত ও সেরা অ্যানিমেইশন, এই দুই বিভাগেই গোল্ডেন গ্লোব জয় করে ‘সৌল’।

হলিউড ফরেইন প্রেস অ্যাসোসিয়েশন’য়ের সদস্যদের ভোটের মাধ্যমে এই সম্মানজনক গোল্ডেন গ্লোব পুরস্কার প্রদান অনুষ্ঠান যথারীতি সঞ্চালনার দায়িত্বে চিলেন টিনা ফে এবং অ্যামি পোহেলার।

তবে মহামারীর কারণে এবারে আয়োজনে ছিল ভিন্নতা। পুরো অনুষ্ঠান চলে স্ট্রিমিং মিডিয়াতে। যে কারণে নিউ ইয়র্কের রকফেলার সেন্টারের রেইনবোর রুম থেকে যোগ দেন মার্কিন অভিনেত্রী টিনা ফে এবং লস অ্যাঞ্জেলেস’য়ের বেভারলি হিল্টন থেকে অংশ নেন অভিনেত্রী অ্যামি পোহেলার।

দেশি-বিদেশি চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠানের জন্য ১৯৪৪ সাল থেকে হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন পুরস্কারটির আয়োজন করে আসছে। এটা হলিউডের জন্য তহবিল সংগ্রাহক হিসেবে কাজ করে।

রয়টার্স জানায়, প্রতিবছর নৈশভোজের মাধ্যমে যে আয়োজন সমাপ্ত হয় সেখানে রবিবার আয়োজিত এই অনুষ্ঠানের জন্য স্বাস্থবিধি মানতে গিয়ে বেশিরভাগ শিল্পীদের বাসায় ওয়েবক্যাম স্থাপন করে প্রচার করা হয় অনুষ্ঠান। শিল্পীরা বাসা থেকেই এই পুরষ্কার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

৭৮তম গোল্ডেন গ্লোব জয়ের তালিকা

সেরা ছবি (ড্রামা) ‘নোম্যাডল্যান্ড’। সেরা পরিচালক ক্লোয়ি ঝাও। সেরা অভিনেত্রী অ্যান্ড্রা ডে। সেরা কৌতুকাভিনেতা সাশা ব্যারন কোহেন। সেরা কমেডি ছবি ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফ্লিম’। সেরা অভিনেতা চ্যাডওয়েক বোজম্যান। টেলিভিশন সিনেমা ও ধারাবাহিক বিভাগে ‘দি কুইন’স গ্যামবিট’। টেলিভিশন সিনেমা’র সেরা অভিনেত্রী অ্যানইয়া টেইলর-জয়। সেরা পার্শ্ব অভিনেত্রী টেলিভিশন জিলিয়ান অ্যান্ডারসন। সেরা পার্শ্ব অভিনেত্রী চলচ্চিত্র জোডি ফস্টার। সেরা টেলিভিশন ধারাবাহিক ‘দি ক্রাউন’। বিদেশি ভাষার ছবির বিভাগে ‘মিনারি’। টেলিভিশন ধারাবাহিকে সেরা অভিনেতা জশ ও’কনর এবং অভিনেত্রী এমা কোরিন।

  •  
  •  
  •  
  •