মাদ্রাসা থেকে ছয় শতাধিক ছুরি জব্দ করেছে পুলিশ

dhaka

নিউজ ডেস্কঃ ঢাকার লালবাগ ও চকবাজারের ২টি মাদ্রাসা থেকে ৫৯০টি ছুরি জব্দ করেছে পুলিশ। এই ছুরিগুলো ঈদের সময় পশু কোরবানির কাজে ব্যবহার করত মাদ্রাসা কর্তৃপক্ষ।

চলমান অস্থিরতায় ছুরিগুলো যেন কেউ সহিংসতার কাজে ব্যবহার করতে না পারে, সে জন্য এগুলো জব্দ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের একটি সূত্র গণমাধ্যমকে জানায়, জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদ্রাসা থেকে ১৭৫টি এবং জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকে ৪১৫টি সহ মোট ৫৯০টি ছুরি জব্দ করা হয়েছে।

লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. কুদরত-ই-খুদা বলেন, ‘বর্তমানে ধর্মীয় সংগঠনগুলোর তৎপরতা পরিলক্ষিত হচ্ছে। যার পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, মাদ্রাসাগুলোতে বিপুল পরিমাণ চাকু-ছোরা মজুত রয়েছে। অভিযান চালিয়ে জামেয়া ইসলামিয়া ইসলামবাগ মাদ্রাসা থেকে ১৭৫টি এবং জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকে ৪১৫টি চাকু জব্দ করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘শুক্রবার তাদের কর্মসূচি রয়েছে। সেই কর্মসূচি ঘিরে মাদ্রাসাটি থেকে নাশকতা চালানো হতে পারে বলে তথ্য রয়েছে গোয়েন্দাদের হাতে। উদ্ধার করা চাকুগুলো এখন পুলিশ হেফাজতে থাকবে। প্রয়োজন হলে কোরবানির ঈদের সময় সেগুলো ফেরত দেয়া হবে। এ ঘটনায় কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি।’

  •  
  •  
  •  
  •