গত ২৪ ঘন্টায় আরো নতুন শনাক্ত ৫৫২ জন মৃত্যু ৫ জন: আইডিসিআর

নিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫২ জন। মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৯০ জন। নতুন করে সুস্থ হয়েছে তিন জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭৭ জন।

 

শনিবার (২ মে) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ১৯৩টি। পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮২৭টি। মোট পরীক্ষা করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি।তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে পাঁচ জনের। এদের মধ্যে তিন জন পুরুষ ও দুই জন নারী। তারা সবাই ঢাকার বাসিন্দা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬৮ জন। মোট আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৬৩২ জন। হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন এক হাজার ৫৪৩ জন।সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে রযেছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাহিরে শয্যা রয়েছে পাঁচ হাজার ৭৯৪টি। আইসিইউ সংখ্যা রয়েছে ৩৪১টি আর ডায়ালাসিস ইউনিট রয়েছে ১০২টি।

  •  
  •  
  •  
  •