দেশে ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ মৃত্যু ২৮, শনাক্ত ১৫৩২

করোনা ডেস্কঃ

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৮ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ১৫৩২ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৪৭০ জন। আর মোট শনাক্তের সংখ্যা ৩৩৬১০জন।

রোববার (২৪ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৯০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৯ হাজার ১৮৪টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৫৮৩টি।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে রয়েছেন- ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, সিলেট বিভাগে একজন এবং রংপুরে তিনজন। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন। এরমধ্যে ২৩ জন মারা গেছেন হাসপাতলে, বাসায় ৪ জন, ও মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

মৃত্যুবরণকারী ২৮ জনের মধ্যে পুরুষ ২৩ জন্য ও নারী ৫ জন। ঢাকা বিভাগের মারা গেছেন ২০ জন, চট্টগ্রামে সাতজন এবং সিলেটে একজন বলে জানান নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৪১৫ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৯০১ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

  •  
  •  
  •  
  •