৫ লাখ ৮৮ হাজার ভ্যাকসিন আসলো রংপুর বিভাগে

নিউজ ডেস্কঃ

করোনার ভ্যাকসিনের প্রথম চালান এসে পৌঁছেছে রংপুরসহ বিভাগের আট জেলায়। মোট ৫ লাখ ৮৮ হাজার ভ্যাকসিন আসলো প্রথম চালানে। এরমধ্যে রংপুর জেলার জন্য এসেছে ২ লাখ ৪০ হাজার ভ্যাকসিন।

রোববার ভোর ৬ টায় বেক্সিকমো ফার্মার একটি ফ্রিজার ভ্যানে (ঢাকা মেট্রো-শ-১৩-১০৭৮) করে রংপুর পৌঁছায় বহুল কাঙ্খিত এই ভ্যাকসিন। রংপুর সিভিল সার্জন হিরম্ব কুমার রায়ের নেতৃত্বে জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ, ড্রাগ প্রশাসনসহ ভ্যাকসিন গ্রহন কমিটির সদস্যরা বেক্সিমকোর কর্তৃপক্ষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তাপমাত্রা পরিমাপের ১৭ টি কার্টনে ২ লাখ ৪০ হাজার পিস ভ্যাকসিন গ্রহণ করেন। পরে সেগুলো রাখা হয় সিভিল সার্জ অফিসের ইপিআই সেন্টারে।

অন্যদিকে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী জানিয়েছেন, একই সাথে বেক্মিমকোর দুটি গাড়িতে রংপুর বিভাগের দিনাজপুরে আটটি, গাইবান্ধায় ছয়টি, কুড়িগ্রামে ও নীলফামারীতে পাঁচটি করে, ঠাকুরগাঁওয়ে চারটি, লালমনিরহাটে তিনটি এবং পঞ্চগড়ে দুইটি কার্টন সরবরাহ করা হয়েছে।

প্রতিটি কার্টনে ১ হাজার ২০০ টি করে ভায়াল রয়েছে। প্রতিটি ভায়ালে আছে ১০টি করে ভ্যাকসিন। বিভাগের আট জেলায় মোট ৫ লাখ ৮৮ হাজার ভ্যাকসিন সরবরাহ করা হলো। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে বিভাগের আট জেলায় ৬৪ টি বুথে ৪৪৮ জন কর্মীর মাধ্যমে ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু করা হবে।

যার মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকার জন্য মেডিক্যালের নতুন নার্সিং হোস্টেলে ৬ টি এবং ৭ উপজেলায় ৭ টি বুথ করা হয়েছে। সুরক্ষা এ্যাপসের মাধ্যমে প্রথমে স্বাস্থ্য কর্মী, মুক্তিযোদ্ধা, আইনশৃংখলা বাহিনী ও ষাটোর্ধ ব্যাক্তিরা এই ভ্যাকসিন পাবেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: