আবারো বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা!

corona

নিউজ ডেস্কঃ গত দুই মাসের মধ্যে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। ১০৫১ জন করোনা রোগী ধরা পড়েছেন নতুন করে। দেশে মোট পাঁচ লাখ ৫৪ হাজার ১৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আর এই সময়ে মৃত্যু হয়েছে আরও ৬ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫০২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৩০৭ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৭৯ হাজার ২০ জন করোনা থেকে সুস্থ হলো।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সবশেষ তথ্য জানাতে বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৮ হাজার ৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ১৪টি। এ পর্যন্ত দেশে মোট ৪২ লাখ ১৬ হাজার ২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ছয়জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ছয়জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৪৩০ জন ও নারী দুই হাজার ৭২ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ষাটোর্ধ্ব পাঁচজন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্টগ্রাম বিভাগের একজন ও বরিশাল বিভাগে একজন, ময়মনসিং বিভাগে একজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

  •  
  •  
  •  
  •