বিদেশ ফেরত কর্মীদের পূনর্বাসনের উদ্যোগ সরকারের

imigrant BD

নিউজ ডেস্ক:

বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক পূনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে।
মঙ্গলবার (০৯ মার্চ) বেলা ৩.০০ ঘটিকার সময় সংসদ ভবনের পশ্চিম ব্লকের কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এক সভায় বিদেশ ফেরত কর্মীদের পূনর্বাসনের বিষয়ে আলোচনা হয়।

বিদেশ প্রত্যাগত কর্মীদের রি-ইন্টিগ্রেশন, পুনরায় বিদেশ যেতে আগ্রহী কর্মীদের জন্য ঋণ প্রদান ও সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতি এবং কোভিড-১৯ পরবর্তী শ্রমবাজার পরিস্থিতি, বন্ধ/সাময়িক বন্ধ শ্রমবাজার চালু করতে মন্ত্রণালয়ের উদ্যোগ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক পূনর্বাসন ও ঋণ প্রদানের সিদ্ধাস্ত নেওয়া হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক পূনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে ও তাদেরকে যথাযথ প্রশিক্ষণ দিয়ে পূনরায় দক্ষ কর্মী হিসেবে বিদেশ পাঠানোর কার্যক্রম অব্যহত রয়েছে ও প্রত্যাগত কর্মীদের কাজের অভিজ্ঞতাকে সনাদায়নের ব্যবস্থা করা হবে।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এর অধ্যাপক মো. আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, আয়েশা ফেরদাউস, মো. সাদেক খান এবং মো. ইকবাল হোসেন ও ড. আহম্মেদ মুনিরুছ সালেহীন।

সূত্র: প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়

  •  
  •  
  •  
  •