সংসদ ভেঙে দেওয়ার প্রতিবাদে নেপালের কাঠমান্ডুতে মশাল মিছিল

নিউজ ডেস্কঃ

নেপালের কাঠমান্ডুতে সংসদ ভেঙে দেওয়ার প্রতিবাদে মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সাবেক প্রধানমন্ত্রী পুষ্প কামাল দাহাল এবং মাধব কুমার নেপালের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। নেপাল কামিউনিস্ট পার্টি (এনসিপি), অল নেপাল ন্যাশনাল ফ্রি স্টুডেন্ট ইউনিয়নের (এএনএফএসইউ) ছাত্র শাখা রাজধানীর বিভিন্ন স্থানে মশাল জ্বালিয়ে বিক্ষোভ করে, যেখানে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি এবং তার অসাংবিধানিক পদক্ষেপ চেয়ে স্লোগান দেন। -কানেক্সানব্লগ

তারা সাধারণ ধর্মঘট সফল করার আবেদন ও আহ্বান জানান। দাহাল এবং নেপালের নেতৃত্বে স্প্লিন্টার গ্রুপ তাদের নতুন প্রতিবাদ পরিকল্পনা ঘোষণা করেছে। তারা বিভিন্ন সাংবিধানিক সংস্থার নবনিযুক্ত সদস্যদের শপথ গ্রহণ এবং গোপনীয়তার বিরোধিতা করেছেন।

বুধবার প্রধান বিচারপতি চোলেন্দ্র শমশের রানা রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারীর উপস্থিতিতে বিভিন্ন সাংবিধানিক সংস্থায় প্রায় চার ডজন লোকের শপথ গ্রহণ করেন। সংসদ ভেঙে যাওয়ার পর, সাংবিধানিক সংস্থার নবনিযুক্ত সদস্যরা সংসদীয় শুনানি ছাড়াই শপথ গ্রহণ করেন। সংসদের নিম্নকক্ষ ভেঙে ফেলার সিদ্ধান্তের পর ক্রমবর্ধমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে ক্ষমতাসীন এনসিপি ওলিকে দল থেকে সরিয়ে দেয়।

 

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: