করোনা আক্রান্ত ব্যক্তির খাগড়াছড়িতে ধান কেটে দিল গ্রামবাসী

নিউজ ডেস্কঃ

খাগড়াছড়ির মহালছড়িতে করোনাভাইরাস আক্রান্ত এক ব্যক্তির ধান কেটে দিয়েছে গ্রামবাসী। রোববার (১৭ মে) সকালের দিকে স্থানীয় কার্বারি (গ্রামের প্রধান) সুশান্ত লালের নেতৃত্বে দিনব্যাপী ধান কাটা কর্মসূচিতে যোগ দেন জয়িতা পুরস্কারপ্রাপ্ত নন্দ রানী চাকমা, পুষ্পানী চাকমা, সূর্য চন্দ্র চাকমা, ধনবী চাকমা ও বিরলা চাকমাসহ গ্রামের বাসিন্দারা।

গত ১৩ মে মহালছড়িতে দুজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। তাদের মধ্যে একজন মনাটেক এলাকার বাসিন্দা। করোনা শনাক্ত হওয়ার পর এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে পুরো পরিবারকে লকডাউন করে গ্রামবাসী। ইতোমধ্যে করোনা শনাক্ত হওয়া ওই পরিবারের জমির ধান পাকতে শুরু করেছে। সময়মতো ধান কাটতে না পারলে তা জমিতেই নষ্ট হবে। এ আশঙ্কায় লকডাউনে থাকা সে পরিবারের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়ে ধান কাটা শুরু করে গ্রামবাসী।

জমিতে ধান কাটার পর সে ধান বাড়িতে পৌঁছে দেয়ার কাজেও সহায়তা করা হবে জানিয়েছে নন্দ রানী চাকমা বলেন, লকডাউনে থাকা পরিবারটির প্রতি সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, ওই ব্যক্তির প্রথম ধাপে করোনাভাইরাস পজিটিভ আসলেও ২য় ধাপে রিপোর্ট নেগেটিভ আসে। এখন ৩য় ধাপে নমুনা সংগ্রহের পর স্বাস্থ্য বিভাগ থেকে রিপোর্ট না পাওয়া পর্যন্ত এ পরিবারকে লকডাউনে রাখার সিদ্ধান্ত নিয়েছে গ্রামবাসী।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: