ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি : রাবি ছাত্রমৈত্রী সম্পাদক আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলিপ রায়কে আটক করেছে পুলিশ।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে তাকে আটক করে মতিহার থানা পুলিশ। মতিহার থানার ওসি হুমায়ুন কবির আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্ট্যাটাস দেয়ার পরেই বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবিরের নেতৃত্বে পুলিশের একটি দল তাকে আটক করে নিয়ে যায়।

দিলীপ রায় তার ফেসবুক ওয়ালে রোববার একটি স্ট্যাটাসে লিখেছেন, ‘প্রধানমন্ত্রী আপনার হারিকেন তৈরি আছে তো? দ্যাখেন আবার আপনার ভাগেরটাও চুরি হতে পারে, তখন আপনি আফসোস করে বলবেন (উনার বাপের ডায়ালগটা)।’ তার কিছুক্ষণ পরে অন্য একটি স্ট্যাটাসে তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রী হাসিনা আপনি বোধহয় আরেকটা ফুলবাড়ী দেখতে চাচ্ছেন এজন্য আপনাকে অভিনন্দন। জাতি অবশ্যই আপনাকে এই অভিজ্ঞতা অর্জনে বাধিত করবেন বলে জানি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মজিবুল হক আজাদ খান বলেন, প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় তাকে আটক করা হয়েছে বলে শুনেছি।

এদিকে তার শাস্তির দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। দলীয় টেন্ট থেকে দুপুর একটার দিকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোট। আটক দিলিপ রায় বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

  •  
  •  
  •  
  •  
ad0.3