প্রথমবারের মতো বাকৃবিতে ক্যারিয়ার ফেয়ার শুরু

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
প্রথমবারের মতো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২৫ ও ২৬ সেপ্টেম্বর দুই দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার শুরু হয়েছে। কাটালিস্ট ও কনসিগলিরি প্রাইভেট লিমিটেড (সিপিএম) অর্থায়নে এ মেলার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের করিডোরে ফিতা কেটে এ ফেয়ারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- সিনজেন্টা বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি এইচআর বিজনেস পার্টনার মো. আমিনুল ইসলাম ও করপোরেট অ্যাফেয়ার্স লিড কৃষিবিদ এবিএম জিয়াউর রহমান।

এ সময় বিভিন্ন অনুষদের বিভিন্ন বর্ষের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

cf3

কৃষি অনুষদের করিডোরে এসিআই, ব্র্যাক, নাফকো ও সিনজেন্টার মতো ১৬টি কৃষিভিত্তিক কোম্পানি নিজস্ব স্টল স্থাপন করেছে। স্টলগুলোর নির্দিষ্ট বক্সে শিক্ষার্থীরা তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। কোম্পানিগুলো প্রার্থীদের তালিকা প্রস্তুত করে তাৎক্ষণিক ভাইভা নিবেন ও চাকরিতে নিয়োগ দিবেন।

ক্যারিয়ার ফেয়ারের দ্বিতীয় দিন বিশেষ অধিবেশনে চাকরির জন্য শিক্ষার্থীদের উপযুক্ত জীবনবৃত্তান্ত লিখা, মৌখিক পরীক্ষার কৌশল ও যোগাযোগের দক্ষতা উন্নয়নের বিষয়ে বিশেষজ্ঞরা আলোচনা করবেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: