সোমবার থেকে শুরু হচ্ছে হাবিপ্রবির ভর্তি পরীক্ষা

হাবিপ্রবি প্রতিনিধি:
দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে সোমবার। আর তা বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

হাবিপ্রবি জনসংযোগ ও প্রকাশনা শাখা সহকারী পরিচালক মো. মমিনুল ইসলাম সবুজবাংলাদেশ24.কম-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত `এ` ইউনিটের রোল নং ১০০০০১ থেকে ১০৬২০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বেলা ১১.৩০টা থেকে ১২.৩০ পর্যন্ত `এ` ইউনিটের রোল নং ১০৬২০১ থেকে শেষ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত `এফ` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত `বি` ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৬১০০ পর্যন্ত এবং বেলা ১১.৩০টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত `বি` ইউনিটের রোল নং ২০৬১০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত `ডি` ইউনিটের রোল নং ৪০০০০১ থেকে ৪০৪৪০০ পর্যন্ত এবং বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত `ডি` ইউনিট রোল নং ৪০৪৪০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত `সি` ইউনিট (বিজ্ঞান/মানবিক) এবং বেলা ১১.৩০টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত `সি` ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে ৩.৩০ পর্যন্ত `ই` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার ডিসেম্বর সকাল ৯.৩০টা থেকে ১০.৩০টা পর্যন্ত `জি` ইউনিট রোল নং ৭০০০০১ থেকে ৭০৪৭০০ এবং বেলা ১১.৩০টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত একই ইউনিটের রোল নং ৭০৪৭০১ থেকে শেষ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রোববারের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। তবে বিশেষ প্রয়োজনে পরীক্ষার দিনগুলোতে ডাউনলোড উন্মুক্ত থাকবে।

এবার সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস নামে নতুন একটি অনুষদসহ মোট ৮টি অনুষদের অধীনে ২০টি কোর্সে কোটাসহ মোট দুই হাজার ১৩৬ জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.hstu.ac.bd) তে পাওয়া যাবে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: