কাশ্মিরে আবার জঙ্গি হামলা

আন্তর্জাতিক ডেস্ক:
ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে আবারো জঙ্গি হামলা হয়েছে। ভারতীয় পুলিশ বলছে, কাশ্মিরের সরকারি একটি ভবনে বন্দুকধারী জঙ্গিরা হামলা চালিয়েছে। সোমবার পুলওয়ামা জেলার জম্মু ও কাশ্মীর বাণিজ্যিক উন্নয়ন ইনস্টিটিউট (জেকেইডিই) ভবনে ওই হামলা হয়েছে। জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে অন্তত এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

বার্তাসংস্থা এপিকে পুলিশ জানিয়েছে, ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের রাজধানী শ্রীনগর থেকে ১০ কিলোমিটার দূরের সরকারি ভবনে গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে সেনাবাহিনী ও আধাসামরিক বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করেছে। ওই এলাকা ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কাশ্মিরের ওই গোলাগুলির ঘটনায় এক সেনা সদস্য আহত হয়েছেন। এদিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা একটি সূত্রের বরাত দিয়ে বলছে, জেকেইডিই ভবনের ভেতরে অন্তত দুই সন্দেহভাজন জঙ্গি এখনো আটকা রয়েছে। এ ছাড়া ওই ভবনে গোলাগুলির আওয়াজ পাওয়া যাচ্ছে।

পুলিশের এনকাউন্টারে গত ৯ জুলাই হিজবুল মুজাহিদীন কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মিরে। প্রতিনিয়ত আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। এখন পর্যন্ত অন্তত ৯০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3