গাইবান্ধায় ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধায় স্বামী পরিত্যাক্ত নারীকে ধর্ষণের দায়ের খায়রুল ইসলাম (৩৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড আদেশ দেওয়া হয়।

গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুলালের বিচারক রত্নেশ্বর ভট্রাচার্জ মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় দেন।

মামলার বিবরনে বলা হয় ,২০০৫ সালের ৫ মে সুন্দরগঞ্জ উপজেলার বাজারপাড়া গ্রামের আব্দুল করিমের ছেলে খায়রুল ইসলাম গভীর রাতে একই এলাকার প্রতিবেশি শামসুল ইসলামের মেয়ে স্বামী পরিত্যাক্তা শামছুন্নাহার লাভলীর ঘরে ঢুকে তার মুখ চেপে ধরে জোর পূর্বক ধর্ষন করে । এসময় সে চিৎকার দিলে খায়রুল ইসলাম দরোজা খুলে পালিয়ে যায়। এ ঘটনায় লাভলী নিজেই বাদি হয়ে সুন্দরগঞ্জ থানায় ১৭ জুলাই একটি মামলা দায়ের করে।

রাষ্ট্রপক্ষের পি.পি মহিবুল হক মোহন জানান, মামলাটি দীর্ঘদিন গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে স্বাক্ষী প্রমান শেষে এই বায় ঘ্ষোনা করা হয়। রায়ে ধর্ষক খায়রুল ইসলামকে সশ্রম যাবজ্জীবন কারাদন্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছর কারাদন্ড দেয়া হয়। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড.নিরঞ্জন কুমার ঘোষ।

  •  
  •  
  •  
  •  
ad0.3