ব্যাংক কোম্পানি আইন সংশোধন হবে :অর্থমন্ত্রী

বিশেষ প্রতিবেদক :

ব্যাংক কোম্পানি আইনের দেউলিয়া ও একীভূতকরণ আইন সংশোধন করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, আগামী দুই বছরের মধ্যে এ কার্যক্রম সম্পন্ন হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংকের দশটি শাখা উদ্বোধনকালে অর্থমন্ত্রী এ কথা জানান। এসময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মার্কেন্টাইল ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শহিদুল আহসান, ব্যবস্থাপনা পরিচালক কাজী মশিহুর রহমান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মার্কেন্টাইল ব্যাংকের নতুন যে দশটি শাখা উদ্বোধন করা হলো সেগুলো হলো- ঢাকার আসাদ গেট শাখা, লালমনিরহাট শাখা, নাটোর শাখা, চট্টগ্রাম সদরঘাট শাখা, নারায়ণগঞ্জের শিমরাইল শাখা, শরীয়তপুরের গোসাইর হাট শাখা, নোয়াখালীর কানকিরহাট শাখা, লক্ষ্মীপুরের মান্দারী বাজার শাখা, টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই শাখা, গৌরীপুর শাখা ও ঢাকার আশুলিয়া শাখা।

উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিকভাবে ব্যাংক কোম্পানি আইনের দেউলিয়া ও একীভূতকরণ আইন অনেক শক্তিশালী। তাই বাংলাদেশেও আইন দুটি শক্তিশালী করা হবে। আমাদের দেশে অনেক ব্যাংক হয়েছে তাতে খারাপ হয়নি, ভালোই হয়েছে। ব্যাংকিং খাত নিয়ে আমি যথেষ্ট আশাবাদী। তবে এসব ব্যাংকের গ্রাহকদের স্বার্থ ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: