দক্ষ জনশক্তি গড়ে তুলতে নিরলস কাজ করছে বর্তমান সরকার: পলক

নাটোর প্রতিনিধি:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ সরকার দেশে তথ্য-প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এজন্য আইসিটি প্রকল্পের মাধ্যমে দেশব্যাগী গুণগত প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

তিনি আজ দুপুরে নাটোরের সিংড়া উপজেলার শেরকোল সমজান আলী উচ্চ বিদ্যালয়ের চারতলা ফাউন্ডেশন ভবনের একতলা নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় আরো বলেন, এরই মধ্যে দেশে প্রশিক্ষিতদের সংখ্যা ছয় হাজার ছাড়িয়ে গেছে। মন্ত্রী বলেন, তরুণ তরুণীদের দক্ষ হিসাবে গড়ে তুলতে পারলে তারা চাকুরির উপর নির্ভর করবে না, নিজেরাই নিজেদের কাজ তৈরি করে নিতে পারবে। এছাড়া বৈদেশিক জনশক্তি রপ্তানি করতে হলে প্রযুক্তিগত দক্ষ জনশক্তির বিকল্প নেই। তিনি আশা ব্যক্ত করে বলেন, বর্তমান ধারা অব্যাহত থাকলে বাংলাদেশ আইসিটির ক্ষেত্রে উন্নত রাষ্ট্রগুলোর সমপর্যায়ে স্থান করে নেবে।

শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি লুৎফুল হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শেরকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল জব্বার, শেরকোল সমজান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলীসহ অন্যরা।

প্রায় ৬১ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ভবনটির নির্মাণ কাজ চলছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: