বাকৃবিতে জাতীয় শোক দিবস উদযাপিত

মো. আরিফুল ইসলাম, বাকৃবি:

বাংলাদশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বাার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে শোকর‌্যালী, স্মরণ সভা, মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচীর পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে বাকৃবির বিভিন্ন সংগঠনের অংশ গ্রহণে অনুষ্ঠিত শোক র‌্যালীটি মুক্তিযোদ্ধা স্মৃতিতম্ভের সম্মুখ থেকে যাত্রা শুরু করে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শেষ হয়। এরপর একে একে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে গনতান্ত্রিক শিক্ষক ফোরাম, বিভিন্ন হলের প্রভোস্টগণ, বিভিন্ন পেশাজীজী ও সামাজিক সংগঠন, ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নের্তৃবৃন্দ।

র‌্যালী শেষে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে ছাত্র বিষয়ক উপদেষ্টা এবং জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন- ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর এবং প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান। পরে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি কনফারেন্স হলে বঙ্গবন্ধু স্মরণে আলোচনা সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মজজিদে ও মন্দিরে এবং সকল আবাসিক হল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

Comments

comments