বশেমুরবিপ্রবিতে সমাজ ও বিজ্ঞান গঠনে পরিসংখ্যানের ভূমিকা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

তন্ময় বিশ্বাস, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ‘আধুনিক সমাজ ও বিজ্ঞান গঠনে পরিসংখ্যানের ভূমিকা ‘ বিষয়ক এক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (২৩ ডিসেম্বর) বশেমুরবিপ্রবির পরিসংখ্যান বিভাগের উদ্যোগে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় ২য় তলায় বেলা ১২ টায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান মো. কামাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মোঃ নাসিরউদ্দীন। এছাড়া প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ডের পরিসংখ্যান বিভাগের প্রফেসর শাহাজান খান।

এই বিষয়ে জানতে চাইলে, পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আসাদ বলেন, আধুনিক সমাজ ও বিজ্ঞানের ভেতরে যে পরিসংখ্যানের ব্যবহার গুলো রয়েছে সেগুলো আমরা কোথায় কোথায় ব্যবহার করবো সেটাই জানার জন্য এই সেমিনার এর আয়োজন করা হয়েছে।

সেমিনারে পরিসংখ্যানের বিষয়বস্তুর উপর আলোকপাত ও আধুনিক সমাজ ও বিজ্ঞান গঠনে এর ভূমিকার উপর একটি প্রজেন্টেশন উপস্থাপন করা হয়। এছাড়া পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকরাও এতে উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: