রাবি শিক্ষককে মারধরের বিচার দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. হাছানাত আলীকে মারধরের ঘটনায় প্রশাসনের কাছে সুষ্ঠ তদন্ত ও দ্রুত বিচারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) এর শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টায় আইবিএ ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন এবং প্রশাসনের কাছে স্বারকলিপি দিয়ে তারা এ দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘শিক্ষক হাছানাত আলীকে লাঞ্ছিত করার অনেকদিন অতিবাহিত হলেও বিচারের ব্যাপারে এখনো দৃশ্যমান কোন অগ্রগতি নেই। ভবিষ্যতে এরকম ঘটনার যাতে পূনরাবৃত্তি না ঘটে সে জন্য সুষ্ঠ তদন্ত ও দ্রুত বিচার দাবি করেন তারা। মানববন্ধনে ইনস্টিটিউটের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, আইবিএ’র পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম ও সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের গঠন করা তদন্ত কমিটির প্রধান অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার কাছে স্মারকলিপি দেন।

এর আগে গত ৪ অক্টোবর রসায়ন বিভাগের অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়াকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটির অন্য সদস্যরা হলেন- আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও অর্থনীতি বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক ড. আবু শামস রেজাউল হাসান করিম বকশী।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর ইন্টর্নশিপ পেপারে স্বাক্ষর করা নিয়ে আইবিএ’র শিক্ষক অধ্যাপক হাছানাত আলীকে মারধর করে তারই ছাত্র আবু নাহিদ মো. হায়দার। ওইদিন বিকেলে নাহিদকে আটক করে পুলিশ। পরে রাতে ওই শিক্ষক মতিহার থানায় নাহিদের বিরুদ্ধে মামলা করেন। পরদিন ২৬ সেপ্টেম্বর নাহিদকে গ্রেফতার দেখানো হয়।

Comments

comments