হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে বিশ্বকাপে তুললেন মেসি

স্পোর্টস ডেস্ক:
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকেট কাটল আর্জেন্টিনা। বুধবার বাঁচা-মরার ম্যাচে মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

ইকুয়েডরের বিপক্ষে জেতায় বাছাইপর্বে ১৮ ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে আর্জেন্টিনা। সমানসংখ্যক ম্যাচ থেকে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। ২৭ পয়েন্ট নিয়ে চারে থেকে রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটেছে কলম্বিয়াও। দুর্ভাগ্য চিলির। বিশ্বকাপ থেকে ছিটকে পড়ল কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা। কেননা পয়েন্ট সমান ২৬ হলেও গোলব্যবধানে এগিয়ে থাকার কারণে প্লে-অফ খেলবে পেরু।

বাছাইপর্বের শেষ ম্যাচ। বিশ্বকাপে সরাসরি খেলতে হলে জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার। কিন্তু বিধিবাম! ম্যাচ শুরুর প্রথম মিনিটেই আর্জেন্টিনার জালে গোল দিয়ে বসে ইকুয়েডর। ইবারার গোলে স্বাগতিক সমর্থকরা উচ্ছ্বাসের জোয়ারে ভাসলেও রাজ্যের হতাশা নেমে আসে মেসি-ডি মারিয়াদের আকাশে!

কিন্তু ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। নায়কের ভূমিকায় যথারীতি লিওনেল মেসি। দেবদূত হয়ে এসে ম্যাচের ১২ মিনিটেই গোল করেন এলএম টেন। প্রথমার্ধের ২০ মিনিটে আরও এক গোল। এবারও নায়ক মেসি। ৮ মিনিটেই দুই গোল করে আবারও প্রমাণ করলেন তিনি কেন লিওনেল মেসি।

মুহূর্তেই প্রতিপক্ষের জালে জোড়া গোল করে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার মেসি জানিয়ে দিলেন সাড়ে নয় হাজার ফুট উচ্চতাও আসলে তাদের কাছে বাধা নয়। এটা আরও সুস্পষ্ট হয়ে উঠে ম্যাচের বয়স যখন ৬২ মিনিট। জাদুকরী এক গোলে ততক্ষণে হ্যাটট্রিকটাও যে পূর্ণ হয়ে যায় লিওনেল মেসির!

আসলে জাত চ্যাম্পিয়নরা এমনই। প্রতিপক্ষ কিংবা উচ্চতা তাদের কাছে এসব কিছু বাধাই নয়। আরও একবার প্রমাণ করলেন লিওনেল মেসি। বার্সেলোনায় সফল মেসি জাতীয় দলের হয়ে ব্যর্থ, সেই অপবাদটাও যেন এদিন কিছুটা হলেও ঘুচালেন এলএম টেন।

সূত্র : বিবিসি, মেইল অনলাইন

Comments

comments