খুবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ২৪ শিক্ষার্থী

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক ও স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য প্রতি আসনের বিপরীতে গড় আবেদন পড়েছে ২৪ টিরও বেশি। ছয়টি স্কুল ও একটি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২০৪টি আসনের বিপরীতে ২৯ হাজার ১৪০ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের তথ্য অনুযায়ী, গত সোমবার (৯ অক্টোবর) আবেদনের শেষ সময় পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী ‘এ’ ইউনিটে (বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুল) আবেদন জমা পড়েছে ১৪ হাজার ৮০৭টি। ‘বি’ ইউনিটে (কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউট) আবেদন জমা পড়েছে ৭৯৪৮টি এবং ‘সি’ ইউনিটে (ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুল) আবেদন জমা পড়েছে ৬ হাজার ৩৮৫টি। ভর্তির আবেদনের শর্ত পূরণ করলে এবার সকল আবেদনকারী ভর্তিচ্ছু শিক্ষার্থীই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে বলে আগেই উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর একই দিনে তিনটি ইউনিটেরই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ছয়টি স্কুল এবং একটি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেয়া হবে।

ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এবং kuadmission.online এ পাওয়া যাবে।

Comments

comments