ইন্টার্নি করতে ভারত যাচ্ছে বাকৃবির ডিভিএম ৫২তম ব্যাচ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি সায়েন্স অনুষদের ৫২তম ব্যাচের ১৩৪ জন শিক্ষার্থী (ইন্টার্নশীপ ১৫তম ব্যাচ) ইন্টার্নি করতে ভারত যাচ্ছে।

শনিবার (১৪ অক্টোবর) বাকৃবি থেকে ভারতের উদ্দ্যেশ্যে রওনা দিবে ভেটেরিনারি সায়েন্স অনুষদের ৫২তম ব্যাচের শিক্ষার্থীরা।

জানা গেছে, ভারতের তামিলনাড়ু ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্স ইউনিভার্সিটির মাদ্রাজ ভেটেরিনারি কলেজ ও ভেটেরিনারি কলেজ অ্যান্ড রিসার্স ইনস্টিটিউট নামাক্কালে হাতে কলমে শিক্ষা নিতে মাসব্যাপী ইন্টার্নশীপ করবে শিক্ষার্থীরা।

ভারতে ইন্টার্নশীপ প্রোগ্রামে গাইড শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের সাথে যাচ্ছেন প্রফেসর ড. মো. আমিমুল এহসান, প্রফেসর ড. নাছরীন সুলতানা জুয়েনা এবং প্রফেসর ড. কে,এইচ.এম. নাজমুল হুসাইন নাজির।

ডিভিএম ৫২তম ব্যাচের একাংশ

বাংলাদেশ ভেটেরিনারি ছাত্রসমিতির সহ-সভাপতি (ভিপি) ইনাম আহমেদ জানান, অনুষদের শিক্ষকদের একান্ত সহযোগিতা ও ছাত্রসমিতির প্রচেষ্টায় ভারতে যে ইন্টার্নশীপ চালু হয়েছিল তার ধারাবাহিকতায় চালু রয়েছে। ভারতে ইন্টার্নশীপ করার এই কার্যকরী পদক্ষেপ আগামীতেও অব্যাহত থাকবে বলে আশা করছি।

ভেটেরিনারি অনুষদের ডীন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. নাজিম আহমাদ বলেন, ‘শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান বৃদ্ধির জন্য আমরা শিক্ষার্থীদের ভারতে ইন্টার্নশীপ অব্যাহত রেখেছি। আমি আশা করি, ভেটেরিনারি গ্র্যাজুয়েটরা তাদের ইন্টার্নশীপের মাধমে প্রাপ্ত জ্ঞান ব্যবহার করে দেশের প্রাণিসম্পদ উন্নয়নে জোরালো ভূমিকা রাখবে’।

Comments

comments