পার্বতীপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর প্রতিনিধিঃ

দিনাজপুরের পার্বতীপুরে ২০১৭-১৮ রবি ও খরিপ-১ মৌসুমে সরিষা, গম, ভুট্টা, মুগডাল ও বিটি বেগুন চাষে প্রনোদনা কর্মসূচি আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পার্বতীপুরের আয়োজনে উপজেলা কৃসি অফিস চত্তরে সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২২০৫জন কৃষকের মাঝে এসব বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম, কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ মোঃ রওশন কবির, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তারুল আলমসহ আরো অনেকে।

কৃষি অফিসার আবু ফাত্তাহ মোঃ রওশন কবির বলেন, এবার উপজেলায় প্রনোদনা কর্মসূচি আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২২০৫জন কৃষকের মাঝে বিনামূল্যে এসব বিতরণ করা হয়েছে। এর মধ্যে সরিষা ৫৯৫জন, গম ৮০৫, ৭১৫, মুগডাল-৮০ ও ভিটি বেগুন ১০জনের মধ্যে প্রদান করা হবে।

বর্তমান সরকার কৃষকের পরম বন্ধু। এ কারণেই আজ আমরা দেশের চাদিা মিটিয়ে বিদেশে চাল রপ্তানী করতে সক্ষম হয়েছি। প্রধান মন্ত্রীর আন্তরিকতায় উত্তরাঞ্চলের বন্যার পরেও আজ কোন প্রকার চিহ্ন মাত্র নেই বলে এসময় উল্লেখ্য করেন বক্তারা ।

Comments

comments