বাকৃবির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সর্বনিম্ন যোগ্যতা জিপিএ ৯.৬৭

আরিফুল ইসলাম, বাকৃবি থেকেঃ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এবার ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসিতে বা সমমান চতুর্থ বিষয় বাদে  ৯.৬৭ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে ১৪ অক্টোবরর পর্যন্ত চলে। অনলাইনে ২৬ হাজার শিক্ষার্থী আবেদন করেন। এবারও মোট আসনের ১০ গুণ অর্থাৎ ১২০০০ আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। ভর্তি পরীক্ষা আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত বছরের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করেছিল মোট ৩৩ হাজার ৪০৯ জন শিক্ষার্থী। মেধার ভিত্তিতে ১২০০ সিটের বিপরীতে ১২ হাজার ২৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছিল। এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে জিপিএ ৯.৬৭ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিল। ভর্তি পরীক্ষা ও আবেদন সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।

Comments

comments