ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ কিলোমিটার যানজট

নিউজ ডেস্কঃ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে প্রায় ১২ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এ যানজট মেঘনা সেতু হয়ে বাউশিয়া পর্যন্ত রয়েছে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা। এতে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে ওই সড়কের যাত্রীদের। বৃহস্পতিবার রাত থেকে যানজট শুরু হলেও শুক্রবার তা ভয়াবহ রূপ নেয়। রাস্তায় গাড়ি ধীরগতিতে চলছে।
মেঘনা সেতুতে ধীরগতিতে টোল আদায় ও মহাসড়কে ছুটির দিনে অতিরিক্ত পণ্যবাহী গাড়ির চাপ থাকার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। যানজট নিরসনে হাইওয়ে ও থানা পুলিশ কাজ করে যাচ্ছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাইয়ুম আলী শিকদার জানান, শুক্রবার ছুটির দিন থাকায় মহাসড়কে বাড়তি গাড়ির চাপ ছিল। মেঘনা টোলপ্লাজায় টোল আদায়ে ধীরগতির কারণে এ যানজট দীর্ঘ হতে থাকে। বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে এ যানজট শুরু হয়। যানজট কাঁচপুর থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া এলাকায় গিয়ে ঠেকেছে।
ঢাকা থেকে চট্টগ্রামগামী ইকোনো পরিবহনের যাত্রী আনোয়ার হোসেন বলেন, ঢাকা থেকে ছেড়ে এসে মহাসড়কের কাঁচপুর ব্রিজ পরি হয়ে যানজটের কবলে পড়েছি। সকাল ৯টার দিকে কাঁচপুরে ছিলাম। দীর্ঘ এক ঘণ্টায় ১০ মিনিটের পথ আসলাম।
সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, মহাসড়কে গাড়ির অতিরিক্ত চাপ থাকার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজটের প্রভাব শাখা পথগুলোতেও এসে পড়েছে। যানজট নিরসনের হাইওয়ে পুলিশের পাশাপাশি সোনারগাঁও থানা পুলিশ কাজ করছে।

Comments

comments