ডিসেম্বরে মুক্তি পাচ্ছে বেঙ্গলি বিউটি

নিউজ ডেস্কঃ

বিজয় দিবস উপলক্ষে আসছে ডিসেম্বরে বেশ কিছু চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে। তারমধ্যে অন্যতম ‘বেঙ্গলি বিউটি’। এ চলচ্চিত্রে সত্তর দশকের সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। নতুন প্রজন্মের সামনে সত্তর দশকের পরিবেশকে চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরারই প্রয়াস চালিয়েছেন পরিচালক রাশান নুর।

ছবিটিতে অভিনয় করেছেন লাক্স তারকা মুমতাহানা টয়া। এই ছবি দিয়েই চলচ্চিত্রে অভিষেক ঘটছে এই লাক্স সুন্দরীর। তাকে দেখা যাবে সত্তর দশকের এক নারীর চরিত্রে। ছবিতে আরও অভিনয় করেছেন সারা আলম, আশফাক রেজওয়ান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, মাসুম বাশার, জিএম শহিদুল আলম, নাজিবা বাশার, নেইলি আজাদ প্রমুখ। পরিচালনার পাশাপাশি পরিচালক নিজেও ছবিটির অন্যতম চরিত্রে অভিনয় করেছেন।

রাশান জানান, ‘বেঙ্গলি বিউটি’র শুটিং হয়েছে বাংলাদেশে। সত্তর দশকের প্রেক্ষাপটে নির্মিত এ চলচ্চিত্রে এক বেতার কর্মীর সঙ্গে কর্তৃপক্ষের দ্বন্দ্ব-সংঘাত ও এক মেডিকেল ছাত্রীর সঙ্গে তার সম্পর্কের রসায়ন রূপায়ণ করা হয়েছে। ভিয়েতনাম যুদ্ধের চেতনার প্রতিফলন হওয়া চলচ্চিত্রে ঘটেছে রোমান্টিক গল্পের সমৃদ্ধ চিত্রায়ণ। এ গল্পে টয়ার চরিত্রে রূপায়িত হয়েছে সমগ্র বাঙালি জাতির কৃষ্টি-কালচার ও চাওয়া-পাওয়া।’

এরইমধ্যে ‘বেঙ্গল বিউটি’ ছবির প্রাক-প্রদর্শনী হয়েছে এবং সেটি বেশ প্রশংসা কুড়িয়েছে বাংলাদেশের বিজ্ঞজনদের। তবে অনেকেই ছবিটিকে হলিউডের বিখ্যাত সিনেমা ‘গুড মর্নিং ভিয়েতনাম’র নস্টালজিয়ায় নির্মিত বলেও মন্তব্য করেছেন। সেইসঙ্গে এর নির্মাণের মুন্সিয়ানার প্রশংসাও করেন তারা।

‘সীমানা তাজ রহিমের দৃষ্টিনন্দন লড়াই’ নির্মাণ করে খ্যাতি অর্জন করা পরিচালক রাশান নুরের এ চলচ্চিত্র মুক্তি পাবে আগামী ১৬ ডিসেম্বর।

Comments

comments