ফেসবুক থেকে পাঠানো যাবে টাকা

নিউজ ডেস্কঃ

ফেসবুক খুব শিগগির দুটি নতুন ফিচার পরীক্ষামূলকভাবে চালু করবে। তার মধ্যে একটি ‘রেড এনভেলপ’ এবং অন্যটি ‘ব্রেকিং নিউজ’। রেড এনভেলপ ফিচারের মাধ্যমে গ্রাহকরা ফেসবুক থেকে টাকা পাঠাতে পারবে। আর ব্রেকিং নিউজ ফিচারের মাধ্যমে পাবলিশাররা সাম্প্রতিক ঘটনাবলীকে সহজে গ্রাহকের দোরগোড়ায় পৌছে দিতে পারবেন।
সংবাদমাধ্যম দ্য নেক্সট ওয়েবের সোশ্যাল মিডিয়া পরিচালক ম্যাট ন্যাভেরা প্রথম ফেসবুকের নতুন এ দুটি ফিচার দেখতে পান। তবে ফেসবুক এখনও ফিচারগুলো পরীক্ষামূলকভাবে চালু করেনি। রেকোডের তথ্যানুসারে ফেসবুক ব্রেকিং নিউজ ফিচারের অস্তিত্ব নিশ্চিত করেছে। তবে ফিচারটি সম্বন্ধে কোন তথ্য প্রকাশ করেনি। ফেসবুকের এক মুখপাত্র জানান, ‘ফেসবুক সবসময়ই নতুন সব পণ্য পরীক্ষা করে থাকে তবে এসব নিয়ে এখনই কথা বলার উপযুক্ত সময় নয়।’
তবে রেকোডের প্রতিবেদনে বলা হয়েছে, এমনও হতে পারে ফিচারগুলো কখনোই চালু হবে না। এ বছরের শুরুতে মেসেজ্ঞার অ্যাপে গ্রুপ পেমেন্ট ফিচার যুক্ত করেছিল ফেসবুক। এই ফিচারটি গ্রাহকদের গ্রুপের মধ্যকার সবাইকে অথবা কোন একজন বিশেষ ব্যক্তিকে টাকা পাঠানোর সুযোগ দেয়। তাছাড়া অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে থাকা ইনস্ট্যান্ট আর্টিকেল ফিচারে পেওয়াল নামের একটি ফিচারও পরীক্ষা করছে ফেসবুক। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের কয়েকটি পাবলিশারের সাথে চুক্তির মাধ্যমে এই ফিচারটি পরীক্ষা করছে ফেসবুক।

Comments

comments