মেসি-রোনালদোকে হারিয়ে ফুট সকার অ্যাওয়ার্ড ক্যাসিয়াসের

স্পোর্টস ডেস্কঃ

বর্তমান সময়ের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে ২০১৭ সালের গোল্ডেন ফুট সকার অ্যাওয়ার্ড জিতলেন স্পেন জাতীয় দলের সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। প্রতিবছর ২৮ বছরের বেশি বয়সী ফুটবলারদের মধ্যে একজনকে এ পুরস্কার দেওয়া হয়। তবে এখানে এক বছরের পারফরম্যান্সের হিসাব না করে পুরো ক্যারিয়ারের সাফল্য বিবেচনা করা হয়।

এবার এ পুরস্কারের দৌড়ে ছিলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, বার্সেলোনা স্টার লিওনেল মেসি, থিয়াগো সিলভা ও ম্যানুয়েল নয়্যার। গণমাধ্যমকর্মী ও ফুটবল সমর্থকরা এ পুরস্কারের জন্য ভোট দিয়ে থাকেন। তাদের ভোটেই সবাইকে পেছনে ফেলেন ৩৬ বছর বয়সী ক্যাসিয়াস।

২০০০ সালে স্পেন জাতীয় দলে অভিষেকের পর থেকেই দাপটের সঙ্গে পারফর্ম করেছেন ক্যাসিয়াস। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো তার। ২০০৮ ও ২০১২ সালের ইউরো জয়েও গোলপোস্টের নিচে অসাধারণ ভূমিকা রেখেছেন ক্যাসিয়াস।

১৯৯৯ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ক্যারিয়ারের বেশিরভাগ সময়েই কাটিয়েছেন রিয়াল মাদ্রিদ। তিনি থাকাকালীন রিয়াল ৫ বার লা লিগা ও তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলো। রিয়াল ছেড়ে গেল দু’বছর পর্তুগিজ ক্লাব পোর্তো’র হয়ে খেলছেন ক্যাসিয়াস।

উল্লেখ্য, স্পেনের হয়ে ২০১৪ সালে এই পুরস্কার পান আন্দ্রেস ইনিয়েস্তা। দ্বিতীয় স্প্যানিশ ফুটবলার হিসেবে এবার পুরস্কারটা জিতলেন ক্যাসিয়াস। বুফনের পর দ্বিতীয় গোলকিপার হিসেবে এই সম্মাননা পেলেন তিনি।

Comments

comments