দিনাজপুর থেকে বাস বন্ধ

নিউজ ডেস্কঃ

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বাসকে সাইড দেওয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষের পর দিনাজপুরে যান চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দিনাজপুরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। বন্ধ রাখা হয়েছে ট্রাক ও পণ্যবাহী পরিবহনও। এতে চরম ভোগান্তিতে পড়েন কর্মজীবী ও দূর-দূরান্তের যাত্রীরা। বাস চলাচল বন্ধ থাকায় অটোবাইক, ভটভটি ও নসিমনে বেশি ভাড়া দিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছেন তারা।

কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম প্রত্যক্ষদর্শীদের বরাতে বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি বাস শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল অতিক্রম করছিল। এ সময় সাইড দেওয়াকে কেন্দ্র করে ছাত্রদের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হলে তাদের এম অব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে তিনি জানান।

দিনাজপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি অভিযোগ করেন, ‘বাসকে সাইড দেওয়াকে কেন্দ্র করে ছাত্রদের হামলায় কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র ক্যাম্পাস থেকে বের হয়ে দিনাজপুর-পঞ্চগড়-রংপুর মহাসড়কে চলাচলকারী গাড়িতে ভাংচুর চালায়। তারা দুটি বাসে আগুন দেয়।’

Comments

comments