১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে উঠল এসসিবির কৃষি পদক

নিউজ ডেস্কঃ

বাংলাদেশের কৃষিখাতে দৃষ্টান্তমূলক অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ১২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি), বাংলাদেশ। রাজধানীর ওয়েস্টিন হোটেলে রোববার রাতে আয়োজিত এক অনুষ্ঠানে চতুর্থবারের মতো ‘অ্যাগ্রো অ্যাওয়ার্ড’ নামের এই পুরস্কার দেয়া হয়েছে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি), বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয়, কান্ট্রি হেড অব করপোরেট অ্যাফেয়ার্স বিটপী দাশ চৌধুরী এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শরিফুল ইসলাম।

২০১৪ সালে প্রথমবারের মতো এসসিবি বাংলাদেশ জাতির উন্নয়নে অসাধারণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ কৃষি খাতের জাতীয় বীরদের সম্মাননা জানাতে ‘অ্যাগ্রো অ্যাওয়ার্ড : এক্সিলেন্স ইন এগ্রিকালচার’ নামের এই পুরস্কার চালু করে।

শুরু থেকেই এ পুরস্কার আয়োজনে ইমপ্লিমেন্টেশন পার্টনার হিসেবে কাজ করে আসছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

এ বছরে সাতটি ক্যাটাগরিতে দেয়া হয়েছে অ্যাগ্রো অ্যাওয়ার্ড। ক্যাটাগরিগুলো হচ্ছে- বছরের সেরা কৃষক (পুরুষ), বছরের সেরা কৃষক (নারী), ফারমার অব দ্য ইয়ার- সাবসিসট্যান্স টু মার্কেট, বেস্ট এগ্রিকালচার অর্গানাইজেশন ইন রিসার্চ অ্যান্ড ইনোভেশন বা কৃষি খাতের সেরা গবেষণা ও উদ্ভাবনী সংস্থা, বেস্ট এগ্রিকালচার অর্গানাইজেশন ইন সাপোর্ট অ্যান্ড এক্সিকিউশন বা কৃষি খাতে সহায়তা প্রদান ও বাস্তবায়নে সেরা সংস্থা, সেরা কৃষিপণ্য রফতানিকারক এবং বেস্ট ইউজ অব টেকনোলজি ইন এগ্রিকালচার বা কৃষি খাতে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারকারী।

এবারের পুরস্কারের জন্য মোট ২১৭টি মনোনয়ন পাওয়া গিয়েছিল। কৃষি ও কৃষি সংশ্লিষ্ট খাত, বিভিন্ন উন্নয়ন সংস্থা এবং নীতি-নির্ধারক পর্যায়ের বিশিষ্ট ও বিশেষজ্ঞ ব্যক্তিরা দুটি জুরি সেশনে কঠোর বিচার-বিবেচনার ভিত্তিতে ক্যাটাগরিগুলোতে বিজয়ী ও অনারেবল মেনশন নির্বাচিত করেন।

Comments

comments