বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত

মো. আরিফুল ইসলাম, বাকৃবি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পাবলিক বিশ্ববিদ্যালয়ের অফিসারদের জ্ঞান ও দক্ষতা উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থায়নে এবং গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) এর পরিচালনায় ১১ ও ১২তম ব্যাচের বুনয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণী গত বৃহস্পতিবার জিটিআই মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

জিটিআই এর সহকারী প্রফেসর ড. বেনতুল মাওয়ার সঞ্চালনায় এবং জিটিআই এর পরিচালক প্রফেসর এ. কে.এম. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর প্রফেসর ড. লুৎফুল হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ মোঃ রাকিব উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিনিয়র কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. এম. নজরুল ইসলাম, প্রফেসর ড. মাছুমা হাবিব, প্রফেসর ড. সোনিয়া সেহেলি, পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইউছুব আলী মন্ডল, অফিসার পরিষদের সভাপতি আরিফ জাহাঙ্গীর এবং প্রশিক্ষনাথীদের মধ্য থেকে পিন্টু লাল দত্ত, সুদীপ্ত শাহীন, তুলিন সরকার ও মাইনুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, নিজেকে সমৃদ্ধ ও দক্ষ করতে প্রশিক্ষনের কোন বিকল্প নাই। পেশাগত দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রাপ্ত প্রশিক্ষণ বাস্তব জীবনে প্রয়োগ করতে হবে। বিশ্ববিদ্যালয়ে আইনের শাসন সমুন্নত রাখার পাশাপাশি সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে যার যার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

পরে প্রধান অতিথি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ২১টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫০জন বুনয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষনার্থীর মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করেন।

Comments

comments