বাকৃবিতে পশুপালন অনুষদের ইন্টার্নশিপ সনদ বিতরণ ও সেমিনার

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পশুপালন অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী ও সনদ বিতরণ করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করে পশুপালন অনুষদ।

এ বছর বাকৃবির মোট ১৫৩ জন শিক্ষার্থী দেশ-বিদেশে ইন্টার্নশিপ করার সুযোগ পেয়েছেন। প্রথমবারের মতো ১৭ জন শিক্ষার্থী জাপান, নেপাল ও থাইল্যান্ডে ইন্টার্নশিপ করার সুযোগ পান। এছাড়াও ১৩৬ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন কোম্পানিতে ইন্টার্নশিপ করেন।

অনুষ্ঠানে পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. মো. আশরাফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পশুপালন অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন ও পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক এম. এ. মতিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্টার্নশিপ সমাপনী এবং আন্তর্জাতিক সেমিনার কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম।

সনদ বিতরণ শেষে সেখানে “অ্যানিমেল হাজবেন্ড্রি এডুকেশন এন্ড রিসার্চ ইন এশিয়ান কান্ট্রিস” শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে ওই বিষয়ের ওপর বক্তব্য দেন অধ্যাপক ড. শুহং ঝাও (চীন), ড. অনানোং টাপানাপুনিটিকুল (থাইল্যান্ড), ইউটাকা ইনো (জাপান), ড. আজউয়ান অ্যাওয়াং (মালয়শিয়া), অধ্যাপক ড. এম.এ.এম. ইয়াহিয়া খন্দকার (বাংলাদেশ) ও বেশ বাহাদুর ভান্ডারি (নেপাল)।

অনুষ্ঠানে বক্তারা প্রাণিজ সম্পদ উন্নয়নে পশুপালন গ্রাজুয়েটদের অবদান তুলে ধরেন। প্রাণিজ সম্পদকে এগিয়ে নিতে বিশ্বের সকল দেশকে সচেতন এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তারা।

Comments

comments