এবার মুলারের রেকর্ড ছুঁলেন মেসি

স্পোর্টস ডেস্কঃ

কোনো রেকর্ডই যেন অধরা থাকছে না তার কাছে। বয়সের সঙ্গে পাল্লা দিয়ে ক্রমেই বিকশিত হয়ে উঠছেন গ্রহের সেরা ফুটবলার লিওনেল মেসি। ভিয়ারিয়ালের বিপক্ষে গোল করে কিংবদন্তী জার্ড মুলারের প্রায় ৪০ বছরের পুরণো রেকর্ডে থাবা বসিয়েছেন মেসি।

ইউরোপীয়ান সেরা লিগগুলোতে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এতদিন কিংবদন্তি জার্ড মুলারের অধীনে ছিল। ১৯৬৫ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত বুন্দেলিগার ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে ৫৭২ ম্যাচ খেলে ৫২৫ গোল করেছিলেন মুলার। জার্মান কিংবদন্তীর এ রেকর্ড প্রায় দীর্ঘ ৪০ বছর সুরক্ষিত ছিল। কিন্তু গতকাল এস্তাদি ডি লা ক্যারামিকাতে গোল করে মুলারের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন মেসি। আর এক গোল হলেই তাকে পেছনে ফেলে নতুন ইতিহাস লেখবেন আর্জেন্টাইন সুপারস্টার।

ভিয়ারিয়ালের মাঠে গতকাল লুইস সুয়ারেজের গোলে এগিয়ে যাওয়ার পর দলের ব্যবধান দিগুণ করেন মেসি। বার্সার হয়ে ম্যাচের ৮৩ মিনিটে ওই গোলের মধ্য দিয়ে ক্লাবের হয়ে মেসির মোট গোল সংখ্যা দাঁড়ায় ৫২৫ এ। কাতালান ক্লাবটির হয়ে ৬০৫ ম্যাচ খেলে মুলারের রেকর্ড ছুঁয়েছেন মেসি। চলতি মৌসুমে লা লিগায় এটি মেসির ১৪তম গোল। আর সব প্রতিযোগিতায় আর্জেন্টাইন এ তারকার এটি ১৮তম।

বার্সেলোনার জার্সিতে ৫২৫ গোলে ইতিহাস তৈরি করেছেন মেসি। লা লিগাতেও ৩৬২ গোল নিয়ে অনন্য অবস্থানে মেসি। তবে চ্যাম্পিয়নস লিগে সময়ের সেরা আরেক ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে পিছিয়ে আছেন মেসি। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ১১৪ গোল রয়েছে রোনালদোর নামের পাশে। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগে মেসির গোল সংখ্যা ৯৭টি।

Comments

comments