সেরা কোচ হিসেবে গার্দিওলার হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক:
ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্বার গতি ছুটে চলেছে ম্যানচেস্টার সিটি। ‘সিটিজেন’রা টানা ১৫ ম্যাচে জিতে গড়েছে নতুন রেকর্ড। দলের এমন দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন কোচ পেপ গার্দিওলা। প্রিমিয়ার লিগে টানা তৃতীয় মাসে সেরা কোচের পুরস্কার জিতেছেন তিনি।

নভেম্বর মাসে লিগে চার ম্যাচের চারটিতেই জেতে ম্যানচেস্টার সিটি। এই চার ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল আর্সেনাল, লেস্টার সিটি, হাডার্সফিল্ড ও সাউদাম্পটন।

নভেম্বর মাসের সেরা কোচের ছয়জনের সংক্ষিপ্ত তালিকায় গার্দিওলার সঙ্গে ছিলেন চেলসির অ্যান্তোনিও কন্তে, বার্নলির শেন ডাইচ, ম্যানচেস্টার ইউনাইটেডের হোসে মরিনহো, লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ ও আর্সেনালের আর্সেন ওয়েঙ্গার।

সবাইকে পেছনে ফেলে নভেম্বর মাসের সেরা কোচের পুরস্কার জিতে নিয়েছেন গার্দিওলা। এর আগে তিনি সেপ্টেম্বর ও অক্টোবর মাসের সেরা কোচের পুরস্কার জিতেছিলেন। মাত্র দ্বিতীয় ব্যক্তি হিসেবে ‘ম্যানেজার অব দ্য মান্থ অ্যাওয়ার্ড’ জয়ের হ্যাটট্রিক করলেন গার্দিওলা।

২০১৬ সালে এই কীর্তি গড়েছিলেন চেলসির কোচ কন্তে। অক্টোবর, নভেম্বর, ডিসেম্বর- এই তিন মাসের সেরা কোচের পুরস্কার জিতেছিলেন এই ইতালিয়ান। সেবার শিরোপা জয়ের পথে চেলসি জিতেছিল টানা ১৩ ম্যাচ।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: