ময়মনসিংহে বিভাগীয় ইজতেমা শুরু কাল

ময়মনসিংহ প্রতিনিধি:
জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে আগামীকাল ২১ ডিসেম্বর বৃহস্পতিবার ময়মনসিংহে বিভাগীয় ইজতেমা শুরু হতে যাচ্ছে। ২১ তারিখ জোহরের নামাজের পর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমা শুরু হবে। আগামী ২৩ ডিসেম্বর শনিবার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে অঞ্চলভিত্তিক ময়মনসিংহ বিভাগীয় ইজতেমা শেষ হবে।

ময়মনসিংহ বিভাগে তাবলিগ জামাতের সবচেয়ে বড় জমায়েত এটি। এ ইজতেমায় ময়মনসিংহ বিভাগের সব জেলা ও থানার মানুষগণ অংশগ্রহণ করবেন। ইজতেমা উপলক্ষ্যে ময়মনসিংহে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। ইতিমধ্যে ইজতেমার সব প্রস্তুতিও সম্পন্ন হয়েছে।

তাবলিগ জামাতের স্থানীয় স্বেচ্ছাসেবীদের অংশগ্রহণে ময়মনসিংহ-জামালপুর বাইপাস সড়কের বাড়েরা এলাকায় অবস্থিত কেন্দ্রীয় মারকায মসজিদের আঙ্গিনায় প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে প্রস্তুত করা হয়েছে মাঠ ও প্যান্ডেল।

ইজতেমাকে সফল করতে সার্বিক সহযোগিতা করছে জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিন ও সাদা পোষাকে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যরা। র‌্যাবের পক্ষ থেকে বসানো হয়েছে অস্থায়ী ক্যাম্প ও নিরাপত্তা টাওয়ার। তাবলিগ জামাতের নিজস্ব সেচ্ছাসেবকও রয়েছে নিরাপত্তা ও শৃঙ্খলার দায়িত্বে।

এক বছর অন্তর অন্তর হয়ে থাকে এ বিভাগীয় ইজতেমা। টঙ্গির তুরাগ তীরে বিশ্ব ইজতেমার ওপর চাপ কমাতেই অঞ্চলভিত্তিক জেলা ইজতেমার আয়োজন করে আসছে তাবলিগ জামাত।

উল্লেখ্য যে, ২০১৮ সালের বিশ্ব ইজতেমার দুই পর্বও অনুষ্ঠিত হবে আগামী জানুয়ারি মাসে। ২০১৮ সালের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ১২-১৪ জানুয়ারি আর দ্বিতীয় পর্বের ইজতেমা ১৯-২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ইজতেমার প্রতি পর্বের শেষ দিন আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

Comments

comments