মাশরাফির উপহার অ্যাম্বুলেন্স এখন নড়াইলে

নিজস্ব প্রতিবেদক:
‘নড়াইল এক্সপ্রেস’কে রংপুর রাইডার্সের দেওয়া উপহার অত্যাধুনিক অ্যাম্বুলেন্সটি এখন নড়াইলে। অ্যাম্বুলেন্সটি বুধবার ঢাকা থেকে নড়াইলে এসে পৌঁছেছে। এখন থেকে সুবিধা বঞ্চিত রোগী সরাসরি এই অ্যাম্বুলেন্স ব্যবহার করতে পারবেন।

জানা গেছে, এবারের বিপিএল শুরুর আগে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও রংপুর রাইডার্স দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দলের মালিক পক্ষের কাছে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জন্য এর জন্য একটি অ্যাম্বুলেন্স চেয়েছিলেন। মাশরাফির নেতৃত্বে রংপুর বিপিএল শিরোপা ঘরে তোলার পর তার চাওয়া পূরণে সময় নেননি রাইডার্সের মালিকপক্ষ বসুন্ধরা গ্রুপ।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তা তরিকুল ইসলাম অনিক ও মীর্জা নজরুল ইসলাম জানান, রংপুর রাইডার্সের কাছ থেকে পাওয়া অ্যাম্বুলেন্সটি বুধবার সকালে নড়াইলে পৌঁছেছে। জেলায় অ্যাম্বুলেন্স সমস্যা প্রকট ছিল ভাড়াও অনেক বেশী ছিল। অনেক ক্ষেত্রে কৃত্রিম সংকট তৈরী করা হয়। সেজন্য সুবিধা বঞ্চিত রোগী সরাসরি এই অ্যাম্বুলেন্স ব্যবহার করতে পারবেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের বিভিন্ন লক্ষ উদ্যেশ্যের মধ্যে রয়েছে, স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করা, উন্নত নাগরিক সুবিধা, বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা, বিভিন্ন স্কুলে নৈতিকতা ও মানবিক শিক্ষার প্রচলন, বেকারত্ব দূর করার জন্য কর্মস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকান্ড বৃদ্ধি এবং খেলাধুলার ক্ষেত্রে বিভিন্ন প্রশিক্ষন প্রদান, চিত্রা নদীকে ঘিরে আকর্ষনীয় পর্যটন এলাকা করা, আইসিটি শহরে রুপান্তরিত করা এবং পরিবেশকে সম্পৃক্ত রেখে বিনোদন বান্ধব শহর করা।

প্রসঙ্গত, বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে পরিচিত। মূলত নড়াইলে মাশরাফির ভক্তদের উদ্যোগে এ বছরের ৪ সেপ্টেম্বর নড়াইলের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মাশরাফির নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস নামে একটি ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে।

ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেসের কার্যক্রম শুরু হয়েছে। নড়াইল শহরের কয়েকটি উন্মুক্ত স্থানে জন সাধারনের জন্য ফ্রি সুপেয় পানি খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বেকার যুবকদের ঘরে বসে উপার্যনের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। শহরের দুটি এলাকায় ফ্রি ওয়াইফাই ব্যবস্থা চালু করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: