রাজনীতিতে নামলেন সুপারস্টার রজনীকান্ত

আন্তর্জাতিক ডেস্ক:
সব জল্পনার অবসান ঘটিয়ে রাজনীতিতে নাম লেখালেন ভারতের জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত। রোববার এক জনসভার মাধ্যমে থালাইভার জানিয়ে দেন, নতুন দল গড়ছেন তিনি। জানান, ২০২১ সালের নির্বাচনে তামিলনাড়ুর ২৩৪টি বিধানসভা কেন্দ্রে প্রার্থী দেবে তার নতুন দল।

তামিল এই সুপারস্টার জানান, ”আমি পদের লোভে রাজনীতিতে আসতে চাইনি। চাইলে ১৯৯৬ সালেই আমি তা পারতাম। কিন্তু ৪৫ বছরেই যা করিনি, ৬৮ বছর বয়সে কেন তা করতে যাব?”

তিনি আরও বলেন, ”পুরো ব্যবস্থার পরিবর্তন করতে হবে।” গণতন্ত্রকে দুর্নীতিমুক্ত করাই তার দলের লক্ষ্য বলে জানান রজনীকান্ত।

তবে ২০১৯ সালে ভারতের লোকসভায় প্রার্থী দিবেন কিনা এমন প্রশ্নের জবাবে রজনীকান্ত বলেন, ”এটা ছবি নয়, রাজনীতি। আমাদের আগে পাড়ায় পাড়ায় ছড়িয়ে পড়তে হবে। কাজ করতে হবে।”

রজনীকান্ত রাজনীতিতে আসার ঘোষণা দেয়ার পর পরই জল্পনা শুরু হয়ে গিয়েছিল। বলা হয়, ভারতের এই সুপারস্টারের সঙ্গে নরেন্দ্র মোদীর যথেষ্ট ঘনিষ্ঠতা রয়েছে। তাকে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছিল। রজনীর বন্ধু তথা আর এক সুপারস্টাক কমল হাসান ইঙ্গিত দিয়ে জানিয়েছিলেন, বিজেপিতে যোগদান করতে পারেন রজনীকান্ত। অবশেষে সেই জল্পনার অবসান ঘটালেন থালাইভার নিজেই।

অবশ্য রাজনৈতিক বিশ্লেষকেরা বিষয়টিকে অন্যভাবে দেখছেন। সরাসরি বিজেপিতে যোগদান না করিয়ে রজনীকে নতুন দল গঠনে সহযোগিতা করতে পারে বিজেপি। এমনকি ভোটের আগে জোট করে সেই রাজ্যে ক্ষমতা দখলের পরিকল্পনা থাকতে পারে তাদের।

Comments

comments