দেশের প্রথম কোরআন ভাস্কর্যের উদ্বোধন আজ

ব্রাহ্মনবাড়িয়া প্রতিনিধি:
দেশের প্রথম কোরআন ভাস্কর্য উদ্বোধন হতে যাচ্ছে আজ রবিবার। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কসবা পৌর শহরের দর্শনীয় মোড়ে মহাগ্রন্থ আলকুরআনের আদলে স্থাপিত হলো এই ভাস্কর্য।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের মেধাবী ছাত্র ভাস্কর কামরুল হাসান শিপন এ ভাস্কর্যটি ডিজাইন করেছেন। নান্দনিক ভাস্কর্যটি ৮ ফুট প্রস্থের আর ১৬ ফুট উচ্চতার। এর নির্মাণ সামগ্রী হিসাবে ব্যবহৃত হয়েছে উন্নত মানের ফাইবার গ্লাস। আর খরচ পড়ছে দুই লক্ষ টাকার কিছু বেশি।

মক্কার প্রবেশ দ্বারে জেদ্দা বিমানবন্দরে কুরআনের আদলে তৈরি বিশাল তোরণ অনুসরণ করে তৈরি করা হয়েছে এটি। ফাইবার গ্লাস দিয়ে ৮ ফুট প্রস্থ ও ১৬ ফুট উচ্চতার এ ভাস্কর্যটি নির্মাণে খরচ হয়েছে ২ লক্ষাধিক টাকা।

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক আগামীকাল ভাস্কর্যটি উদ্বোধন করবেন বলে জানা গেছে। কসবা’র পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েলের তত্ত্বাবধানে নির্মিত হয়েছে এ ভাস্কর্যটি।

কসবা পৌরসভার মেয়র এমরানুদ্দীন জুয়েলের তত্ত্বাবধানে নির্মিত আল কুরআনের আদলে তৈরি এ ভাস্কর্যটি।

কসবা পৌরসভার সহকারী প্রকৌশলী মো. কামরুল হাসান জানান, পৌর এলাকায় ভাস্কর্যটির কাজ প্রায় শেষের দিকে। এটি সম্পূর্ণভাবে এডিবির অর্থায়নে করা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩১ তারিখের মধ্যে এর সব কাজ শেষ হবে।

তিনি আরো বলেন, এটি তৈরি করতে গিয়ে যেন কোন ত্রুটি না থাকে সেই বিষয়টি মাথায় রেখে আমরা সকলেই কাজ করে যাচ্ছি। ভাস্কর্যটি সম্পূর্ণ শেষ করতে প্রায় ৬ লাখ টাকা কিংবা তার চেয়ে বেশি লাগতে পারে।

Comments

comments