ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকের তালাবদ্ধ কক্ষ থেকে শিক্ষিকা উদ্ধার!

নিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের এক শিক্ষকের কক্ষ থেকে তালাবদ্ধ অবস্থায় এক শিক্ষিকাকে উদ্ধার করেছে প্রশাসন।

৩০ ডিসেম্বর শনিবার বিকেলে ওই শিক্ষিকাকে কলা ভবনের ৩০৪৯ নাম্বার কক্ষ থেকে উদ্ধার করা হয়।

ওই শিক্ষিকা অ্যাডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের প্রভাষক। তিনি যে কক্ষে তালাবদ্ধ ছিলেন, সেই কক্ষটি মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আকিব-উল-হকের জন্য বরাদ্দকৃত।

শিক্ষকের স্ত্রী অভিযোগ করেছেন, তার স্বামী ও ওই শিক্ষিকার অবৈধ সম্পর্ক রয়েছে।

সেদিন সন্তানকে নিয়ে স্বামীর কক্ষের সামনে গেলে দরজা ভেতর থেকে বন্ধ দেখা যায়। তিনি কড়া নাড়লে প্রায় ১০ থেকে ১৫ মিনিট পর শিক্ষক স্বামী বের হয়ে কক্ষে তালা লাগিয়ে স্ত্রী ও সন্তানকে জোড় করে সরিয়ে নেন বলে স্ত্রী অভিযোগ করেন।

খবর পেয়ে সহকারী প্রক্টর আবু হোসেন মুহাম্মদ আহসানের নেতৃত্বে প্রক্টরিয়াল টিম ঘটনাস্থলে পৌঁছান। তার নেতৃত্বে প্রক্টরিয়াল দল কক্ষের তালা ভেঙে শিক্ষিকাকে উদ্ধার করেন।

এদিকে ওই শিক্ষিকা জানান, দীর্ঘদিন ধরেই আকিবের দাম্পত্য কলহ চলছিল বলে জানতেন তিনি। তার বিভাগের একটি কর্মশালার কাজে ছুটির দিনে বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন। আকিব তার ব্যক্তিগত কাজে এসেছিলেন। হঠাৎ দেখা হয়ে যাওয়ায় আকিবের সঙ্গে সেখানে যান। তাদের একটি যৌথ গবেষণাকাজ অসমাপ্ত ছিল। সেটি শেষ করা নিয়ে তাদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হচ্ছিল। এমন সময় আকিবের স্ত্রী চলে আসলে আকিব রাগারাগি করে সেখান থেকে চলে যান। কিন্তু তাকে কেন তালাবদ্ধ করে গেলেন, সেটি বুঝতে পারছেন না।

এর আগে গত ৫ আগস্ট দুজনকে একই কক্ষে পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করেছিলেন আকিবের স্ত্রী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী জানান, বিষয়টি তিনি শুনেছেন। সেখানে একজন সহকারী প্রক্টরকে গিয়েছিলেন। বিষয়টি জেনে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

Comments

comments