মুনরোর রেকর্ডে সিরিজ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক:

কলিন মুনরোর ব্যাটে রানের ফোয়ারা ছুটছেই। সেটাও আবার যেনতেনভাবে নয়, একেবারে দানবীয় স্টাইলে। একটি, দুটি নয়; বুধবার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনটি সেঞ্চুরির মালিক হয়ে গেলেন নিউজিল্যান্ডের এই বাঁহাতি।

মুনরোর বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করেই মাউন্ট মুঙ্গানুইতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে কিউইরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে তারা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। সেই ম্যাচেও ২৩ বলে ৬৬ রান করেছিলেন মুনরো।

টি-টোয়েন্টি সিরিজে টানা তিন ম্যাচেই বড় রান করলেন মুনরো। নেলসনে প্রথম ম্যাচে করেছিলেন ৩৭ বলে ৫৩। দ্বিতীয়টিতে ২৩ বলে ৬৬’র পর তৃতীয় টি-টোয়েন্টিতে এসে ৫৩ বলে করলেন ১০৪ রান। এই ইনিংসে ৩টি চারের পাশে ১০টি ছক্কা হাঁকিয়েছেন মুনরো।

মুনরোর সঙ্গে মার্টিন গাপটিলের হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে ২৪৩ রানের বড় পুঁজি পেয়েছিল নিউজিল্যান্ড। ৩৮ বলে ৬৩ রান করেন গাপটিল। টম ব্রুস ১৪ বলে ২৩ আর কেন উইলিয়ামসন করেন ৮ বলে ১৯ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ক্রেইগ ব্রেথওয়েট ২টি আর জেরম টেলর আর রায়াদ এমরাত নেন একটি করে উইকেট।

২৪৪ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বড় ধাক্কা খেয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দলের খাতায় ১ রান উঠতেই শুন্য করে সাজঘরে ফিরেন দুই ওপেনার চ্যাডউইক ওয়ালটন আর ক্রিস গেইল।

শুরুর সে ধাক্কাটা আর সামলে উঠতে পারেনি ক্যারিবীয়রা। আন্দ্রে ফ্লেচার ৩২ বলে ৪৬ করলেও বাকিদের কেউ বিশের কোটাও ছুঁতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুটিয়ে যায় ১২৪ রানে।

নিউজিল্যান্ডের পক্ষে ৩টি উইকেট নিয়েছেন টিম সাউদি। ট্রেন্ট বোল্ট আর ইশ সোধি নিয়েছেন ২টি করে উইকেট। একটি নিয়েছেন আনারু কিচেন।

এই হারে নিউজিল্যান্ড সফর থেকে একেবারে খালি হাতেই ফিরতে হলো ওয়েস্ট ইন্ডিজকে। ১৯৯৯-২০০০ সালের পর এবারই প্রথম কোনো ম্যাচ না জিতে নিউজিল্যান্ড সফর শেষ করলো ক্যারিবীয়রা।

Comments

comments