বাকৃবিতে বর্ণাঢ্য আয়োজনের ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগের ৭০ বছর পূর্তি উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, প্রক্টর প্রফেসর ড. আতিকুর রহমান খোকন, ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নেতৃবৃন্দসহ ছাত্রলীগের বিভিন্নস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এরপর বিকাল সাড়ে ৪ টার দিকে অনুষ্ঠানস্থল থেকে একটি আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এদিকে বাংলাদেশ ছাত্রলীগের ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সকল ধরনের পরীক্ষা বন্ধ রাখা হয়। বুধবার সন্ধ্যার পর অনিবার্য কারণ দেখিয়ে হঠাৎ করে পরীক্ষা বন্ধের নোটিশ দেওয়ায় শিক্ষার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ক্ষোভ প্রকাশ করে একাধিক শিক্ষক-শিক্ষার্থীর অভিযোগ করে বলেন, শুধুমাত্র ছাত্রলীগের চাপেই প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা না করে হঠাৎ করে ক্লাস-পরীক্ষা স্থগিতের নিদের্শনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

Comments

comments