১৫ জানুয়ারি ঢাকায় আসছেন প্রণব মুখার্জি

আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি তিন দিনের ব্যক্তিগত সফরে আগামী ১৫ জানুয়ারি ঢাকায় আসছেন। ৬ জানুয়ারি শনিবার ভারতের সহকারী হাইকমিশনার (চট্টগ্রাম) অনিন্দ ব্যানার্জি ভারতের সাবেক রাষ্ট্রপতির বাংলাদেশ সফরের বিষয়টি জানান।

অনিন্দ ব্যানার্জি বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ১৫ জানুয়ারি বাংলাদেশে আসছেন। তবে বাংলাদেশে তার সফরের কর্মসূচি এখনো নির্ধারণ করা হয়নি।

ভারতের সহকারী হাইকমিশনারের চট্টগ্রাম অফিস সূত্রে জানা গেছে, বাংলাদেশে সফরকালে প্রণব মুখার্জি ভারতের স্বাধীনতা আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালনকারী নেতা মাস্টারদা সূর্যসেনের গ্রামের বাড়ি (চট্টগ্রামের রাউজান উপজেলার নওয়াপাড়া গ্রামে মাস্টারদা সূর্যসেনের বাড়ি অবস্থিত) পরিদর্শনে যাবেন। পরে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরে প্রণব মুখার্জি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রণব মুখার্জি ভারতের ১৩তম রাষ্ট্রপতি ছিলেন। তিনি বর্তমানে অবসর জীবন যাপন করছেন। অবসরে তিনি লেখালেখি করে এবং বই পড়ে সময় কাটান।

বাংলাদেশে সফলকালে ভারতের সাবেক এ রাষ্ট্রপতি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মসূচিতে অংশ নেওয়ারও কথা রয়েছে।

Comments

comments