জিম্বাবুয়ের বোলিং কোচের পদত্যাগ

স্পোর্টস ডেস্ক:

 

নানা ঝামেলায় এমনিতেই ধুকছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এরই মধ্যে বাংলাদেশে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ খেলতে আসার আগেই জিম্বাবুয়ে শিবিরে এলো বড় এক ধাক্কা। জিম্বাবুয়ে ক্রিকেট দলের বোলিং কোচ দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার মাখায়া এনটিনি পদত্যাগ করেছেন।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) পক্ষ থেকে রোববার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘খুবই দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, আন্তর্জাতিক ক্রিকেটার ও জিম্বাবুয়ের বোলিং কোচ মাখায়া এনটিনি তার পদত্যাগপত্র জিম্বাবুয়ে বোর্ডের কাছে পাঠিয়েছেন। ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এ ফাস্ট বোলার।’

৪০ বছর বয়সী এনটিনি ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বোলিং পরামর্শক হিসেবে কাজ করছেন। তার অধীনেই ২০১৭ সালে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবার ওয়ানডে সিরিজ জয় করে জিম্বাবুয়ে।

২০১৬ সালে ডেভ হোয়াটমোর জিম্বাবুয়ের কোচের পদ হারানোর পর গেল অক্টোবর পর্যন্ত ভারপ্রাপ্ত কোচের দায়িত্বেও ছিলেন দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১ টেস্ট ম্যাচ খেলা এই ক্রিকেটার। এর পর মূল কোচের দায়িত্ব পান বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক।

জেডসির দেয়া বিবৃতিতে বলা হয়, ‘২০১৬ সালের ফেব্রুয়ারিতে নিয়োগ পাওয়ার পর থেকে মাখায়া জিম্বাবুয়ে ক্রিকেটে অনেক অবদান রেখেছেন। তার সব অভিজ্ঞতা ও বাস্তব জ্ঞান শেয়ার করেছেন। ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সৌভাগ্য যে তারা মাখায়ার সান্নিধ্য পেয়েছেন। তার কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছে ছেলেরা। আমরা তার সুন্দর ভবিষ্যৎ কামনা করি।’

চলতি মাসের ১৫ থেকে ২৭ জানুয়ারি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বসছে ত্রিদেশীয় সিরিজ। প্রথম ম্যাচেই স্বাগতিকদের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।

Comments

comments