বছরের শুরুতেই ঝলক দেখালেন মেসি

স্পাের্টস ডেস্ক:

১৯৬৫-৭৯ মৌসুমে একই ক্লাবের হয়ে ৫২৫ গোলের অবিস্বরণীয় রেকর্ড গড়েছিলেন বায়ার্ন মিউনিখের জার্ড মুলার। গত ডিসেম্বরেই সেই রেকর্ডকে ছাড়িয়ে যান লিওনেল মেসি। রোববার জার্মান কিংবদন্তির আরও এক রেকর্ডে ভাগ বসালেন এলএম টেন।

লেভান্তের বিপক্ষে ম্যাচ শুরুর ১২ মিনিটেই দারুণ এক গোল করেন বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার। আর তাতেই ইউরোপের শীর্ষসারির লিগগুলোর মধ্যে ৩৬৫ গোল করে এককভাবে শীর্ষে থাকা জার্ড মুলারের রেকর্ডে ভাগ বসান মেসি। তাও আবার ৪০০তম ম্যাচে! জার্ড মুলারের চেয়েও ২৭ ম্যাচ কম খেলেও তার রেকর্ড ছুঁয়ে ফেলেছেন মেসি।

আর্জেন্টাইন তারকার সামনে এখন জার্ড মুলারকেও ছাড়িয়ে যাওয়ার হাতছানি। কেননা, আগামী সপ্তাহেই যে রিয়াল সোসিয়েদাদ সফরে যাবে বার্সেলোনা। সেই ম্যাচে গোল পেলেই ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এককভাবে সর্বোচ্চ গোলের রেকর্ডটিকে নিজের করে নেবেন মেসি।

চলতি মৌসুমে মেসির এটা ১৬তম গোল। লেভান্তের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা এই ম্যাচে বাকি দুটি গোল করেছেন লুইস সুয়ারেজ ও পাউলিনহো। ৩৮ মিনিটে উরুগুইয়ান স্ট্রাইকার গোল ব্যবধান দ্বিগুণ করলে অতিরিক্ত সময়ের ৯০+৩ মিনিটে সফরকারীদের জালে শেষ পেরেকটি ঠুকে দেন পাউলিনহো।

এই জয়ের ফলে লা লিগায় ১৮ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩৭ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া তিনে। এদিন সেল্টার মুখোমুখি হওয়া রিয়াল মাদ্রিদ রয়েছে চারে।

Comments

comments