বিশ্ব ইজতেমায় থাকছে ৮ স্তরের নিরাপত্তা

নিউজ ডেস্ক:

বিশ্ব ইজতেমা উপলক্ষে পুরো মাঠে ৮ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। রবিবার (৭ জানুয়ারি) গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী অঞ্চল-১ এর কার্যালয় চত্বরে প্রস্তুতিমূলক সভায় একথা জানানো হয়।

সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ ইজতেমার সার্বিক অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ইজতেমার প্রথম পর্ব ১২-১৪ এবং দ্বিতীয় পর্ব ১৯-২১ হবে।

গাজীপুর জেলা পুলিশ সুপার হারুন-অর-রশিদ জানান, বিশ্ব ইজতেমা উপলক্ষে পুরো মাঠে ৮ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রতি পর্বের ইজতেমায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

এতে প্রায় ১০ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পোশাকে ও সাদা পোশাকে দায়িত্ব পালন করবে। পুরো ইজতেমা মাঠের নিরাপত্তায় ১৫টি ওয়াচ টাওয়ার স্থাপন করা হচ্ছে। নিরাপত্তায় থাকবে সিসি ক্যামেরা মনিটরিং ও আকাশে হেলিকপ্টার টহল। এছাড়া সড়ক-মহাসড়কে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবে।

থাকবে ভ্রাম্যমাণ আদালত, স্বাস্থ্য বিভাগের বেশ কতগুলো এ্যম্বুলেন্স, ফায়ার সার্ভিসের এ্যম্বুলেন্স, অগ্নিনির্বাপক ব্যবস্থা।

সভায় স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল বলেন, ‘প্রতি বছরই আমরা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং সংশ্লিষ্ট সংস্থা ও দফতরসমূহের সহযোগিতা নিয়ে আমরা বিশ্ব ইজতেমা ময়দানে আগত দেশ-বিদেশের লাখো মুসল্লিদের সেবায় বিভিন্ন কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে যাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিশ্ব ইজতেমার সার্বিক খোঁজখবর রাখছেন।’

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালে অতিরিক্ত ডাক্তার, অতিরিক্ত সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সভায় জানানো হয়।

 

Comments

comments