বাকৃবিতে বহিরাগতদের হামলার ঘটনায় প্রশাসনের মামলা, গ্রেফতার ২

বাংলাদেশ কৃষি বিশ্ববিদালয় প্রতিনিধি:
ময়মনসিংহের বলাশপুর ও কেওয়াটখালীর স্থানীয় দুই গ্রুপের সংঘর্ষের জের ধরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদালয়ের (বাকৃবি) প্রধান ফটকে অবস্থিত কাকলী সংঘের কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাত ৮টার দিকে ঘটনাটি ঘটে। এসময় তারা নিরাপত্তা কর্মীদের রুম ভাংচুর করে এবং তাদের মারধর করে।

জানা যায়, প্রায় একশো থেকে দেড়শো লোকের একটি গ্রুপ লাঠিসোটা, ধারালো অস্ত্র নিয়ে তালা ভেঙে কাকলী সংঘের কার্যালয়ে প্রবেশ করে আসবাবপত্র ভাঙচুর করে। ওই সময় কার্যালয়ে লটকানো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ ফ্রেম ভেঙে ফেলে। ওই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই কোতয়ালী থানার ওসি ঘটনাস্থলে উপস্থিত হোন।

ওই ঘটনার প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ প্রক্টর কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা ফিরে যায়।

ওই ঘটনায় বৃহস্পতিবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ হতে একটি মামলা করা হয়।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বলেন, ‘‘এ বিষয়ে কোতয়ালী থানায় একটি মামলা করা হয়েছে। বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্যে জেলা প্রশাসককে অবহিত করেছি।’’

এবিষয়ে কোতয়ালী থানার ওসি মো. মাহমুদুল ইসলাম বলেন, প্রশাসন সিসি টিভি ফুটেজ দেখে আসাদ ও নয়ন নামের দুজনকে ঘটনায় জড়িত থাকার সন্দেহে আটক করা হয়েছে। ঘটনার সাথে জড়িত বাকি দুর্বৃত্তদের আটকের প্রচেষ্টা চলছে।

Comments

comments