ঘরের মাঠেও হার রিয়ালের

স্পোর্টস ডেস্ক:

লা লিগা শিরোপা থেকে ক্রমেই দূরে সরছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাও স্টেডিয়ামে শনিবার রাতে ভিয়ারিয়ালের কাছে হারলেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। ম্যাচের ৮৭ মিনিটে রিয়াল মাদ্রিদ রক্ষণের ভুলত্রুটি কাজে লাগিয়ে গোল করেন বিপক্ষের পাবলো ফোরনালস।

মরসুমে এটি জিনেদিন জিদানের দলের তৃতীয় হার। তবে এ দিন হারলেও প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধের একটা বড় সময় ম্যাচে প্রাধান্য রেখেছিলেন রোনালদোরাই। কিন্তু গ্যারেথ বেল ও রোনালদোদের ফিনিশিং-এর ব্যর্থতায় গোল পায়নি জিদানের দল।

একই সাথে উল্লেখ করতে হবে ভিয়ারিয়াল গোলকিপার সের্জিও আসেঞ্জোর কথাও। বেশ কিছু অবিশ্বাস্য সেভ করে তিনি এ দিন আটকে দিয়েছিলেন রিয়ালের গোল পাওয়ার রাস্তা।

ম্যাচের একদম অন্তিম লগ্নে রিয়াল মাদ্রিদ কর্নার পেলে সেই বল ধরে প্রতি-আক্রমণ শানিয়েছিল ভিয়ারিয়াল। আর সেখান থেকেই গোল। গোলের সময় রিয়াল মাদ্রিদ রক্ষণ থেকে বিপন্মুক্ত হওয়া বল জিদানের দলের গোলকিপার কেলর নাভাসের মাথার উপর দিয়ে তুলে জালের ভিতর জড়িয়ে দেন ভিয়ারিয়ালের পাবলো।

এ দিন হারের ফলে ১৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট দাঁড়াল ৩২। লা লিগায় রোনালদোরা এখন চতুর্থ। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ পাঁচ ম্যাচের দুটিতে হারল রিয়াল, জয় মাত্র একটিতে।

৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে এক ম্যাচ বেশি খেলা ভিয়ারিয়াল। শীর্ষে থাকা মেসির বার্সেলোনার সংগ্রহ ৪৮ পয়েন্ট। রবিবার ম্যাচে রয়েছে বার্সেলোনার। যে ম্যাচে আর্নেস্তো ভালভার্দের দলের প্রতিপক্ষ রিয়াল সোসিদাদ। সেই ম্যাচ যদি মেসিরা জিতে যান, তা হলে রিয়াল মাদ্রিদের সঙ্গে বার্সেলোনার পয়েন্টের ব্যবধান হবে ১৯।

লা লিগায় ক্রমশ পিছোতে থাকলেও ইতিমধ্যেই কোপা দেল রে কোয়ার্টার ফাইনালে গিয়েছে রিয়াল মাদ্রিদ। যেখানে আগামী সপ্তাহের মাঝপথে টনি ক্রুজদের প্রতিপক্ষ লেগানেস।

Comments

comments