বাকৃবিতে ময়মনসিংহ আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শনিবার ময়মনসিংহ আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ অঞ্চলের পার্শ্ববর্তী টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন স্কুল ও কলেজের প্রায় ৭০০ শিক্ষার্থী এ উৎসবে অংশ নেয়।

সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্মৃতি চত্বর মাঠে উৎসবের প্রথম পর্বের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান।

পরে শিক্ষার্থীরা এক ঘণ্টার বহুনির্বাচনী পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলানায়তনে উৎসবের দ্বিতীয় পর্ব প্রশ্নোত্তর ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

এসময় ময়মনসিংহ আঞ্চলিক জীববিজ্ঞান উৎসবের সভাপতি প্রফেসর ড. আ খ ম গোলাম সারওয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসরড. মো. জসিমউদ্দিন খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন, জীববিজ্ঞান উৎসবের সভাপতি প্রফেসর ড. শহীদুর রশীদ ভূঁইয়া, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর কাজী হাসিবুদ্দিন আহমেদ প্রমুখ।

 

Comments

comments