আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন আফ্রিদি?

স্পোর্টস ডেস্ক:

অবসরের ঘোষণা দেওয়া এবং সময় ঘনিয়ে এলে ‘পরিবার ও বন্ধুদের প্রবল চাপে’ আবারো ফিরে আসা- শহীদ আফ্রিদির অবসর-নাটক তো কম দেখেনি ক্রিকেট-বিশ্ব। আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিন-তিনবার অবসর নিয়ে আবারো ফিরে আসেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

অবশেষে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন তিনি। মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিই হয়ে আছে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ। তবে সম্প্রতি আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন আফ্রিদি।

আগামী ৩১ মে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি। এই ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে।

আর বিশ্ব একাদশের হয়ে এই ম্যাচ খেলার ইচ্ছা পোষণ করেছেন আফ্রিদি। ম্যাচটি সম্পর্কে তিনি বিস্তারিত কিছু জানেন না। তবে সুযোগ পেলে সেই ম্যাচের জন্য নিজেকে বিবেচনা করবেন বলে জানিয়েছেন। উইজডেন ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেছেন, ‘ম্যাচটি সম্পর্কে আমি বিস্তারিত জানি না। তবে যদি প্রস্তাব পাই, তাহলে আমি এটি বিবেচনা করব।’

অর্থাৎ এই ম্যাচে খেললে চতুর্থবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন আফ্রিদি!

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও বিশ্বের বিভিন্ন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিয়মিত মুখ আফ্রিদি। আসন্ন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসরে তিনি করাচি কিংসের হয়ে খেলবেন।

Comments

comments