বাকৃবিতে পিএইচডি ডিগ্রী প্রাপ্তদের সংবর্ধনা প্রদান

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে পিএইচডি ডিগ্রী প্রাপ্ত ৩৬ জনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বৃহ:পতিবার (২২ ফেব্রুয়ারি ২০১৮) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদীয় সম্মেলন কক্ষে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে পিএইচডি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (পিএইচডিএসএ)।

অনুষ্ঠানে পিএইচডিএসএ’র সভাপতি এ.বি.এম. শহীদুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে এবং পিএইচডিএসএ’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আশিকুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর প্রফেসর ড. লুৎফুল হাসান । এসময় পিএইচডি ডিগ্রীপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন ড. মেহেদী মাসুদ, প্রফেসর ড. মো. সাইদুর রহমান, ড. জাকির হোসেন, ড. শরিফুন্নেছা মুনমুন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় থেকে এখন পর্যন্ত ৬৭৮ জন পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন এবং বর্তমানে ৩৪৩ জন পিএইচডি ফেলো হিসাবে অধ্যয়ন করছেন। এই গবেষকদের গবেষণা ও নিরলস পরিশ্রমের কারণে এই বিশ্ববিদ্যালয় যেমন এগিয়ে যাচ্ছে তেমনি সমৃদ্ধ হচ্ছে দেশের কৃষি ক্ষেত্র।

  •  
  •  
  •  
  •  
ad0.3

Tags: